Tuesday, August 28, 2018

Copyright স্ট্রাইকার কী এবং Cpoyright থেকে কিভাবে বাচা যায় দেখে নিন

যদি আপনি Online এ কাজ করেন। ধরুন, আপনার একটি Blogger আছে বা Website আছে বা আপনি একজন Youtuber হন। তাহলে আপনি জেনে থাকবেন যে Copyright কী। তাহলে অবশ্যই আপনাকে জানতে হবে যে Copyright( কপিরাইট) । আর যদি আপনি এটি না জেনে Online এ কাজ করেন। তাহলে আপনাকে এটির সম্মুখীন হতে হবে। তাই আপনাদের Copyright সম্পর্কে আগে থেকেই জেনে নেওয়াই ভালো।

Copyright এর উপাদান কী কী?
এখন আপনারা দেখুন Copyright এর উপাদান কী। ধরুন , আপনি একটি Blogg Site তৈরি করেছেন। আপনি যদি অন্য কারো Blogg বা Website থেকে Post Copy করেছেন এবং Copy করা অংশ আপনি আপনার Website Post করলেন ঐ টায় হল Copyright। তাহলে ঐ টায় হল Copyright এর উপাদান। আপনি যদি কোন Website Blogg Post পড়েন এবং তা আপনার পছন্দ হলো। ঐটা  যদি Copy করলেন। আপনার Blogg ঠিক যেভাবে আছে ঠিক ঐটায়  লিখেন । তবে এটি Copyright হিসেবে গণ্য হবে।

Copyright এর উপাদান ব‍্যবহার করলে কী ক্ষতি হতে পারে::

Copyright করা কোন জিনিস উপাদান ব‍্যবহার করা একটি অপরাধ । এটার জন্য আপনাকে শাস্তি ভোগ করতে হবে। এজন্য আপনাকে জরিমানা ও দিতে হতে পারে। মনে করুন, যে আপনি অন্য Blogg থেকে কোন অংশ Copy করেছেন এবং এটি আপনার Blogg টি নিষিদ্ধ হতে পারে। Copyright এর উপাদান ছাড়া আপনি Online এ অর্থ উপার্জন করতে পারবেন না। বিশেষ করে আপনি Adsense অনুমোদন ও পাবেন না। আপনারা কীভাবে Copyright  এর উপাদান ব‍্যবহার করবেন। কীভাবে Copyright হত‍্যার হাত থেকে বাঁচবেন। যদি আপনি Copyright  স্ট্রাইকার গুলি এড়াতে চান। তাহলে আপনাকে যে সামগ্রী গুলি ব‍্যবহার করতে চান। তাহলে আপনাকে অনুমতি নিতে হবে। যেমন আপনি সামগ্রী টি মালিকানা থেকে অনুমতি পাওয়ার পর এটি আপনি ব‍্যবহার করতে পারবেন।

0 komentar:

Post a Comment